https://channelgbangla.com
শুক্রবার, ২০ মে ২০২২, ১০:১৯ অপরাহ্ন

হঠাৎ করেই চীনে বেড়েছে করোনা, শনাক্ত দুই বছরে সর্বোচ্চ

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ১৪ মার্চ, ২০২২
989890

চীনে হঠাৎ করেই বেড়েছে করোনা ভাইরাসের সংক্রমণ। দুই বছরের মধ্যে রোববার দেশটিতে সর্বোচ্চ ৩ হাজার ৪০০ জনের করোনা শনাক্ত হয়।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ১ কোটি ৭০ লাখ মানুষকে লকডাউনের আওতায় এনেছে দেশটি। চীন এখনও ‘জিরো কোভিড’ স্ট্র্যাটিজি অনুসরণ করছে।

প্রতিবেশি হং কংয়ে করোনা ভাইরাসের ওমিক্রন ধরন বেড়ে যাওয়ায় চীনের দক্ষিণাঞ্চলীয় শেনঝেন প্রদেশের ১ কোটি ৩০ লাখ মানুষকে ঘরে থাকতে বলা হয়েছে।

আগামী ২০ মার্চ পর্যন্ত লকডাউন ও গণপরিবহণে যাতাযাতের ওপর নিষেধাজ্ঞা জারি অব্যহত থাকবে। চীনের অন্তত ১৮টি প্রদেশে ওমিক্রন ও ডেল্টা সংক্রমণ পাওয়া গেছে।

গত শনিবার থেকে চীনের উত্তর-পূর্বাঞ্চলের জিলিন শহরের একাংশে লকডাউন ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে রোববার উত্তর কোরিয়ার সীমান্তবর্তী ইয়ানজি শহরের আরও প্রায় ৭ লাখ বাসিন্দাকে লকডাউনের আওতায় আনা হয়েছে।

২০১৯ সালের শেষদিকে এই চীনের হুবেই প্রদেশের রাজধানী উহানে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। পরে এটি সারা বিশ্বে ছড়িয়ে পড়ে।

করোনার কারণে এ পর্যন্ত বিশ্বে ৬০ লাখের বেশি মানুষের প্রাণ গেছে। কিছু কিছু গবেষকদের দাবি, করোনার প্রকৃত মৃত্যু আরও অনেক বেশি

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর