https://channelgbangla.com
রবিবার, ২২ মে ২০২২, ০৪:২৮ পূর্বাহ্ন

রাশিয়ার সেনাবহর ২৪ ঘণ্টায় আরো ৩ মাইল অগ্রসর হয়েছে

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১১ মার্চ, ২০২২
4by8b677cd58771zub8_800C450

ইউক্রেনের রাজধানী কিয়েভ অভিমুখী রাশিয়ার সামরিক বহর গত ২৪ ঘণ্টায় আরো তিন মাইল (৫ কিলোমিটার) অগ্রসর হয়েছে বলে জানিয়েছেন একজন মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তা। তিনি সাংবাদিকদের বলেছেন, উত্তর-পশ্চিম দিক দিয়ে কিয়েভের দিকে অগ্রসরমান রুশ সেনা বহরটি বর্তমানে কিয়েভের কেন্দ্রস্থল থেকে আর মাত্র নয় মাইল (১৫ কিলোমিটার) দূরে রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে বিবিসি এ তথ্য জানিয়েছে। ওই কর্মকর্তা আরো জানিয়েছেন, কিয়েভের উত্তর-পূর্ব দিক থেকে আরেকটি রুশ সেনাবহর ইউক্রেনের রাজধানীর দিকে এগিয়ে আসছে এবং সেটি বর্তমানে কিয়েভের কেন্দ্রস্থল থেকে ২৫ মাইল (৪০ কিলোমিটার) দূরে রয়েছে।

এর আগে গতকাল (বৃহস্পতিবার) কিয়েভের মেয়র বলেছিলেন, রাজধানী শহরটিকে কার্যত একটি দুর্গে পরিণত করা হয়েছে এবং সশস্ত্র বেসামরিক নাগরিকরা এটির সতর্ক পাহারায় রয়েছে।

গত সপ্তাহে পশ্চিমা গণমাধ্যমগুলো খবর দিয়েছিল, রাশিয়ার ৬৫ কিলোমিটার (৪০ মাইল) লম্বা একটি সামরিক বহর ইউক্রেনের রাজধানী কিয়েভের দিকে এগিয়ে আসছে। এরপর এসব গণমাধ্যম জানায়, অজ্ঞাত কারণে সামরিক বহরটি একটি স্থানে থেমে আছে। গতকাল এসব গণমাধ্যম জানিয়েছিল, রুশ সেনাবহরের ট্যাংকগুলোকে সচল না রাখলে এগুলো ৪০ টন ওজনের রেফ্রিজারেটরে পরিণত হবে এবং রাশিয়ার সেনারা বেঘোরে প্রাণ হারাবে।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর