https://channelgbangla.com
শুক্রবার, ২০ মে ২০২২, ১১:৫৯ অপরাহ্ন

বেলারুশে হামলা চালিয়েছে রাশিয়ার যুদ্ধবিমান

আল জাজিরা
  • আপডেট টাইম : শুক্রবার, ১১ মার্চ, ২০২২
image-529633-1647014441

ইউক্রেনের বিমানবাহিনী জানিয়েছে, রাশিয়ার যুদ্ধবিমান ইউক্রেনের আকাশসীমা থেকে বেলারুশের কোপানি নামের একটি আবাসিক এলাকায় হামলা চালিয়েছে। ইউক্রেনের বিমানবাহিনীর দাবি, রাশিয়া বেলারুশে ইচ্ছে করে হামলা করেছে।

ইউক্রেন বিমানবাহিনী আরও দাবি করেছে, এখন বেলারুশ রাশিয়ার সঙ্গে যোগ দেবে। বেলারুশ দাবি করবে ইউক্রেন থেকে বেলারুশের ওপর হামলা করা হয়েছে। তাই তারাও ইউক্রেনে হামলা করবে।

ইউক্রেনের বিমানবাহিনী বিবৃতিতে এ বিষয়ে জানায়, এটা উস্কানি। তাদের লক্ষ্য হলো বেলারুশ রিপাবলিককে ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে জড়ানো।

ইউক্রেনের জেনারেল স্টাফ জানিয়েছেন, বেলারুশের ঘাঁটি থেকে রাশিয়ার যুদ্ধবিমান উড্ডয়ন করে। এরপর সেটি ইউক্রেনে প্রবেশ করে। এরপর ইউক্রেন সীমান্ত থেকে বেলারুশের সীমান্ত ঘেষা কোপানিতে হামলা চালায়।

ইউক্রেনের জেনারেল স্টাফ জানিয়েছেন, তারা কখনো এমন হামলা করেনি। কখনো বেলারুশে হামলা করবেনও না।

এদিকে ইউক্রেনের রাজধানী কিয়েভে যে কোনো সময় রাশিয়া হামলা করবে। এমনটি জানিয়েছেন কিয়েভের মেয়রের ভাই ওলাদিমিরি ক্লিচকো।

সাবেক বিশ্বসেরা এ বক্সার গণমাধ্যম সিএনএনের কাছে বলেন, আগামী কয়েকদিনের মধ্যে আমরা আশঙ্কা করছি রাশিয়া সর্বশক্তি দিয়ে হামলা চালাবে। তারা (রুশ সেনারা) পুনরায় এক হচ্ছে।

ওলাদিমির আরও বলেন, তারা ভিন্ন কৌশল খুঁজছে। হামলা করার জন্য ভালো ও উপযুক্ত সময়ের অপেক্ষায় আছে।

রাশিয়া এখন পর্যন্ত বড় শহরগুলোর মধ্যে শুধুমাত্র খেরসনের দখল নিতে পেরেছে। তাদের লক্ষ্য হলো রাজধানী কিয়েভ দখল করা ও বর্তমান প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কিকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া ও জেলেনস্কির জায়গায় নিজেদের আজ্ঞাবহ সরকার প্রতিষ্ঠা করা।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর