https://channelgbangla.com
শুক্রবার, ২০ মে ২০২২, ১১:৫৪ অপরাহ্ন

মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক ৭ মার্চ পালন

মালদ্বীপ প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
FB_IMG_1646670229838
৭ই মার্চ-২০২২ সকালে মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত  মোহাম্মদ সোহেল পারভেজ  দুতাবাসের কর্মকর্তা,কর্মচারীদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন।
হাইকমিশনের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশী কর্মী এবং দূতাবাসের  সকল কর্মকর্তা, কর্মচারী উপস্থিত ছিলেন।
এ সময় গণভবন হতে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে সরসারি সম্প্রচারিত অনুষ্ঠানমালা প্রচার করা হয়। অতঃপর দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি এবং  প্রধানমন্ত্রীর প্রেরিত বাণী পাঠ করে শুনানো হয়।
পরিশেষে অনুষ্ঠানের সভাপতি ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত  মোঃ সোহেল পারভেজ তার মূল্যবান বক্তব্য প্রদান করেন। তিনি দিবসটির তাৎপর্য, পূর্বাপর ঘটনা প্রবাহ এবং মহান মুক্তিযুদ্ধ পূর্ব ও পরবর্তীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি তার বক্তব্যে জাতির পিতার সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের বিষদ বিবরণ তুলে ধরেন।
 দেশের ক্রমবর্ধমান অগ্রগতি ও সমৃদ্ধিতে প্রবাসী বাংলাদেশী নাগরিকদের গুরুত্বপূর্ণ অবদানের কথাও তিনি উল্লেখ করেন। বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি উজ্জল করনে সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণের জন্য সকল প্রবাসী নাগরিকদের তিনি অনুরোধ জানান।
পরে উম্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন মালদ্বীপ  প্রবাসী বাংলাদেশী কর্মী বৃন্দ এবং বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের ওপর তথ্যচিত্র প্রদর্শনের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর