https://channelgbangla.com
রবিবার, ২২ মে ২০২২, ০৪:১৩ পূর্বাহ্ন

শত্রুর প্রতিরক্ষা ব্যবস্থায় হামলা করতে পারবে ইরানের এ ড্রোন

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৭ মার্চ, ২০২২
4c0r22acee33ce21euh_800C450

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি নতুন একটি ড্রোনটি উন্মোচন করেছে যা শত্রুর প্রতিরক্ষা ব্যবস্থার ওপর হামলা চালাতে সক্ষম। নতুন এ ড্রোনের নাম দেয়া হয়েছে মিরাজ-৫০৪।

ইরানের তাসনিম নিউজ এজেন্সি গতকাল (রোববার) জানিয়েছে, আইআরজিসি পদাতিক বাহিনী এ ড্রোনের নকশা তৈরি করেছে এবং তারাই ড্রোনটি উৎপাদন করছে।

মিরাজ-৫০৪ ড্রোনটির উৎপাদন খরচ খুবই কম এবং এটি ২.৫ কেজি বিস্ফোরক নিয়ে ১০০ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পারে। অর্থাৎ এটি একটি স্বল্প পাল্লার ড্রোন।

ড্রোনটি আইআরজিসি’র পদাতিক বাহিনী শত্রুর প্রতিরক্ষা ব্যবস্থা ধ্বংস করার জন্য ব্যবহার করবে। মিরাজ- ৫০৪ হচ্ছে মিরাজ-২১৪ ড্রোনের আপগ্রেড ভার্সন।

আইআরজিসি ভূগর্ভস্থ দুটি ক্ষেপণাস্ত্র ও ড্রোনের ঘাঁটি উন্মোচনের একদিন পর এই ড্রোন উন্মোচন করা হলো। ভূগর্ভস্থ এসব ঘাঁটিতে ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র ও শক্তিশালী ড্রোন রয়েছে যা শত্রুর রাডার এবং প্রতিরক্ষা নেটওয়ার্কের ভেতরে ঢুকে পড়তে পারে। এসব ড্রোনের পাল্লা ২০০০ কিলোমিটার।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর