https://channelgbangla.com
রবিবার, ২২ মে ২০২২, ০৩:১৫ পূর্বাহ্ন

সংঘবদ্ধ ধর্ষণ-শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে গণস্বাক্ষর

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ২ মার্চ, ২০২২
083

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ ও এর প্রতিবাদ করায় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে গণস্বাক্ষর কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার দুপুর পৌনে ১টার দিকে প্রশাসনিক ভবন চত্বরে আন্দোলনরত শিক্ষার্থীরা গণস্বাক্ষর কর্মসূচি পালন করে। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর একটি ছাত্রসংগঠনের মদদে স্থানীয়দের ন্যক্কারজনক হামলার বিচার ও দোষীদের দৃষ্টান্তমূলক দাবি করা হয়।

বেলা ১১টায় সংবাদ সম্মেলন করে আন্দোলনের সপ্তম দিনের কর্মসূচি ঘোষণা করেন শিক্ষার্থীদের মুখপাত্র ও বাংলা বিভাগের ছাত্র আব্দুল্লাহ রাজু।

তিনি বলেন, আন্দোলনে আমরা ৪ দফা দাবি দিয়েছিলাম। ধর্ষকদের গ্রেফতারের মধ্যদিয়ে আমাদের আমাদের প্রথম দফা দাবি পূরণ হতে চলেছে। আমরা আশাবাদী বিচারে ধর্ষকরা দৃষ্টান্তমূলক শাস্তি পাবে। দ্বিতীয় দাবি ছিল, আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের শনাক্ত করে আইনের আওতায় আনা। তৃতীয় ও চতুর্থ দাবিগুলো ছিল যথাক্রমে ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাহিরে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা এবং কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিষেধ। প্রথম দাবি ছাড়া অপর ৩টি দাবি এখনো পূরণ হয়নি।

আব্দুল্লাহ রাজু অভিযোগ করে বলেন, মঙ্গলবার সকালে বাংলা বিভাগের সম্মান দ্বিতীয় বর্ষের ছাত্রী সুস্মিতা কুণ্ডু ও ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের দ্বিতীয় বর্ষের সম্মানের শিক্ষার্থী বৃষ্টি ঘোষ বিশ্ববিদ্যালয় থেকে খুলনা যাচ্ছিলেন। গোপালগঞ্জের ঘোনাপাড়া থেকে বাসে ওঠার পর বিশ্ববিদ্যালয় ছাত্রী পরিচয় দিয়ে ভাড়া কম নিতে বললে বাসের সুপারভাইজার তাদের সঙ্গে দুর্ব্যবহার করে। শিক্ষার্থীদের কোনো নিরাপত্তা নেই। সে কারণে সব দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমাদের শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত থাকবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী অনন্যা রহমান, আফসান আশরাফি ও ইংরেজি বিভাগের মাবুদ শেখ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে ৯টায় জাতীয় সঙ্গীত ও বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বাজানোর মধ্য দিয়ে আন্দোলন কর্মসূচির শুরু হয়। বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয় শহীদ মিনারের পাদদেশে অনুষ্ঠিত হয় ধর্ষণবিরোধী মঞ্চ নাটক। বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা নাটকটি পরিবেশন করে। সন্ধ্যা সাড়ে ৭টায় সকল আঁধার কাটিয়ে আলোর দিশা খুঁজতে ক্যাম্পাসে মশাল মিছিল করার কথা রয়েছে।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর