https://channelgbangla.com
রবিবার, ২২ মে ২০২২, ০৩:২১ পূর্বাহ্ন

ফেব্রুয়ারি মাসে নির্যাতনের শিকার ২৬৫ নারী ও কন্যাশিশু

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ মার্চ, ২০২২
4545

শুধু ফেব্রুয়ারি মাসেই ২৬৫ জন নারী ও শিশু (কন্যা) নির্যাতনের শিকার হয়েছেন। এর মধ্যে ১০৬ শিশু ও ১৫৯ জন নারী নির্যাতনের শিকার হন।

বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় লিগ্যাল এইড উপ-পরিষদ কর্তৃক সংরক্ষিত তথ্যের ভিত্তিতে তৈরি করা প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

সোমবার বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে মোট ২৬৫ জন নারী ও শিশু নির্যাতনের শিকার হয়েছেন। ৪৬ শিশুসহ ৭৫ জন নারী ধর্ষণের শিকার হন। এর মধ্যে ৩ শিশুসহ ১২ জন দলবদ্ধ ধর্ষণের শিকার এবং ১ শিশু ধর্ষণের পর হত্যার শিকার হয়েছে। এছাড়াও ৬ শিশুসহ ৮ নারীকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। এক শিশুসহ ৪ নারী শ্লীলতাহানির শিকার হয়েছেন। ১ শিশুসহ তিনজন যৌন নিপীড়নের শিকার হয়েছেন।
বাংলাদেশ মহিলা পরিষদের প্রতিবেদনে উল্লেখ করা হয়, ফেব্রুয়ারিতে এসিডদগ্ধের শিকার হয়েছেন একজন। পাঁচ শিশুসহ আটজন উত্যক্তকরণের শিকার হয়েছেন। এর মধ্যে এক শিশুসহ দুজন উত্যক্তের কারণে আত্মহত্যা করেছেন। ১৩ শিশু ও নারী অপহরণের শিকার হয়েছে। দুজনকে পতিতালয়ে বিক্রি করা হয়েছে। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছেন ২১ জন, এর মধ্যে সাতজনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন ১ শিশুসহ ১২ জন। বিভিন্ন কারণে ১০ শিশুসহ ২৯ জনকে হত্যা করা হয়েছে। এছাড়াও ১৫ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে। ১২ শিশুসহ ৩৭ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর