https://channelgbangla.com
শুক্রবার, ২০ মে ২০২২, ১০:৩০ অপরাহ্ন

‘খেরসন শহরে হামলা শুরু করেছে রুশ বাহিনী’

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ মার্চ, ২০২২
image-525652-1646111382

ইউক্রেনে রুশ হামলার ৬ষ্ঠ দিনে দেশটির আরেকটি শহরে হামলার খবর পাওয়া গেছে। রুশ সেনারা খেরসনে হামলা শুরু করেছে বলে জানিয়েছেন ইউক্রেনের কর্মকর্তারা।  সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ইউক্রেনের গুরুত্বপূর্ণ খেরসন শহরটি দক্ষিণাঞ্চলের মাইকোলাইভ ও নিউ কাখোভকার মধ্যবর্তী স্থানে অবস্থিত।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, রুশ সেনারা বিমানবন্দর থেকে নিকোলায়েভ হাইওয়ে এবং কোল্ড স্টোরেজ প্ল্যান্টের কাছে একটি বলয়ের দিকে অগ্রসর হচ্ছে।  ঘণ্টাখানেক আগে ইউক্রেনের স্টেট সার্ভিস ফর স্পেশাল কমিউনিকেশনস অ্যান্ড ইনফরমেশন প্রোটেকশন তাদের টেলিগ্রাম চ্যানেলে এ তথ্য জানিয়েছে।

এর আগে ইউক্রেন থেকে বিবিসির প্রতিবেদক জানান, খেরসন বিমানবন্দরের কাছাকাছি বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে।  খেরসনের আঞ্চলিক প্রশাসনিক কর্মকর্তারা সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন, খেরসন শহরটি ঘিরে রেখেছে রুশ সেনারা।  তবে এখনও দখলে নিতে পারেনি।

শহরটির মেয়র ইগর কলিখায়ে দাবি করেছেন, শহরের সবগুলো প্রবেশ পথে রাশিয়ার সেনারা অবস্থান নিয়ে আছে। পরিস্থিতি কোন দিকে যাবে সেটি বলা মুশকিল।

‘আমি নাগরিকদের সবাইকে শান্ত থাকার জন্য বলব। বাইরে বের হওয়ার দরকার নেই। শত্রুতের সঙ্গে দরকষাকষিতে যাওয়ার দরকার নেই। তাদেরকে হামলার সুযোগ দেওয়া যাবে না।’

এদিকে, ম্যাক্সার টেকনোলজির দেওয়া স্যাটেলাইটের নতুন ছবিতে উঠে এসেছে রুশ সেনাবাহিনীর নতুন ছবি। ছবিতে সেনাবহরটি অন্তত ৪০ মাইল দীর্ঘ বলে মনে করা হচ্ছে। এটি রাজধানী কিয়েভের দিকে যাচ্ছে। যদিও এর আগে স্যাটেলাইট চিত্র প্রকাশ করে সোমবার বিবিসি জানিয়েছিল, ইউক্রেনের রাজধানী কিয়েভ অভিমুখে ১৭ মাইল দীর্ঘ একটি সেনাবহর এগিয়ে যাচ্ছে। এবার বিবিসিতে প্রকাশিত ছবিতে একই সেনাবহরটিকে ৪০ মাইল দীর্ঘ বলা হচ্ছে।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর