https://channelgbangla.com
রবিবার, ২২ মে ২০২২, ০৩:৩৬ পূর্বাহ্ন

উত্তেজনা বাড়িয়ে এবার ইউক্রেনে সেনা পাঠাচ্ছে বেলারুশ

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২২
RUSSIA-UKRAINE-CONFLICT
Russian military vehicles are seen loaded on train platforms some 50 km off the border with the self-proclaimed Donetsk People's Republic in Russia's southern Rostov region on February 23, 2022. (Photo by STRINGER / AFP)

ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে বিশ্বের অন্যতম পরাশক্তি রাশিয়া। স্থানীয় সময় বৃহস্পতিবার ভোরে এই হামলা শুরু হয়। সোমবার হামলার পঞ্চম দিন। রাশিয়া-ইউক্রেনের এই যুদ্ধকে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ইউরোপের সবচেয়ে বড় সংঘাত বলে মনে করা হচ্ছে।

গত চার দিনে ইউক্রেনজুড়ে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়েছে রুশ বাহিনী। কোনও কোনও স্থানে ইউক্রেনীয় বাহিনী ও সেখানকার বেসামরিক নাগরিকার শক্ত প্রতিরোধ গড়ে তোলে।

এদিকে, উত্তেজনা বাড়িয়ে এবার ইউক্রেনের রুশ সেনাদের সঙ্গে যুদ্ধে যোগ দিতে নিজেদের সৈন্য পাঠাচ্ছে বেলারুশ।
মার্কিন সংবাদ মাধ্যম ‘ওয়াশিংটন পোস্ট’ এর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

নানা টানাপোড়েনের পর যখন রাশিয়ার সঙ্গে বেলারুশ সীমান্তে বৈঠকে করতে রাজি হয় ইউক্রেন, তখন এই খবর এল মার্কিন গণমাধ্যমে।

কোনও নাম উল্লেখ না মার্কিন এক কর্মকর্তার বরাত দিয়ে প্রতিবেদবেদনে বলা হয়েছে, “ইউক্রেনে রুশ সেনাদের সঙ্গে সামিল হয়ে যুদ্ধ করতে নিজেদের সৈন্য পাঠানোর প্রস্তুতি নিচ্ছে বেলারুশ। যত দ্রুত সম্ভব এই সেনাবহর পাঠাবে বেলারুশ। এমনকি আজ সোমবারই ইউক্রেনে সেনা পাঠাতে পারে রাশিয়ার এই ঘনিষ্ঠ মিত্র।”

উল্লেখ্য, ইউক্রেনের সামরিক অভিযানে আগে থেকেই বেলারুশে নিজেদের সৈন্য জমা করে রাশিয়া। সেখানে কয়েকদিনের সামরিক অনুশীলন শেষে ইউক্রেনে অভিযান শুরু করে পুতিনের দেশ। সূত্র: বিবিসি, ওয়াশিংটন পোস্ট

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর