https://channelgbangla.com
শুক্রবার, ২০ মে ২০২২, ১১:৫২ অপরাহ্ন

রাশিয়ার ৪৩০০ সৈন্য নিহত, দাবি ইউক্রেনের

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২২
jrth-2202270728

ইউক্রেনে রাশিয়ার হামলা চতুর্থ দিনে তীব্র লড়াই চলছে। ইউক্রেনের রাজধানী কিয়েভসহ দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভেও সংঘর্ষ চলছে রুশ সেনা ও ইউক্রেনের সৈন্যদের মধ্যে। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ইউক্রেন দাবি করেছে যে, দেশটিতে রাশিয়ার চার হাজার তিনশ সৈন্য নিহত হয়েছে।

ইউক্রেনের ডেপুটি প্রতিরক্ষামন্ত্রী রাশিয়ার ক্ষয়ক্ষতির তথ্য প্রকাশ করেছেন। তিনি দাবি করেন, এ পর্যন্ত রাশিয়ার চার হাজার তিনশ সেনা নিহত হয়েছে। ২৭টি প্লেন ধ্বংস করা হয়েছে। ২৬টি হেলিকপ্টার বিধ্বস্ত করেছেন তারা। এছাড়া, রাশিয়ার ১৪৬টি ট্যাংক, ৭০৬টি যুদ্ধযান, ৪৯টি কামান, একটি এয়ার ডিফেন্স সিস্টেম, বেশ কয়েকটি রকেট লঞ্চ সিস্টেমস, ৩০টি গাড়ি, ৬০টি ট্যাংকার, ২টি ড্রোন ও ২টি জাহাজ ধ্বংস করেছে ইউক্রেনের প্রতিরক্ষা বাহিনী।

তবে রাশিয়ার পক্ষ থেকে এখনো ক্ষয়ক্ষতির কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

রাশিয়ার ৪৩০০ সৈন্য নিহত, দাবি ইউক্রেনের

ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী ওলেক্সি রেজনিকভ বলেছেন, ইউক্রেন সরকার রাশিয়ার বিরুদ্ধে দেশটির প্রতিরোধ ব্যবস্থাকে ইউরোপের ভবিষ্যৎ সুরক্ষিত করার লড়াই হিসাবে তৈরি করছে। ফেসবুকে দেওয়া পোস্টে, প্রতিরক্ষামন্ত্রী ওলেক্সি রেজনিকভ সৈন্য, পুলিশ, চিকিৎসাকর্মী এবং অস্ত্র হাতে নেওয়া বেসামরিক লোকদের প্রশংসা করেছেন।

ফেসবুক পোস্টে তিনি আরও লেখেন, যারা দুই ঘণ্টার মধ্যে কিয়েভ দখলে নিতে চেয়েছিল, তারা কই? তাদের দেখতে পাচ্ছি না। রেজনিকভ বলেছেন, ইউক্রেনের সেনাবাহিনী এবং দেশটির জনগণ ছাড়া, ইউরোপ কখনই নিরাপদ হবে না।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর