January 20, 2022, 4:19 pm

শত শত মসজিদ ধ্বংস করেছে সৌদি জোট

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, জানুয়ারি ৩, ২০২২
  • 60 বার পঠিত

সৌদি নেতৃত্বাধীন কথিত আরব জোট দারিদ্র্যপীড়িত ইয়েমেনে আগ্রাসন চালিয়ে আরো পাঁচ বেসামরিক নাগরিককে হত্যা করেছে।

এর মধ্যে গতকাল (রোববার) সৌদি জোটের বিমান সানা প্রদেশের মা’ইন এলাকায় হামলা চালালে তিনজন নিহত হন। ইয়েমেনের আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল-মাসিরা এই খবর দিয়েছে। এছাড়া, দক্ষিণ মধ্যাঞ্চলীয় সাবওয়াহ প্রদেশের বিহান এলাকার একটি গ্যাস স্টেশনে সৌদি জোটের বিমান হামলায় বাকি দুজন নিহত হন।

সৌদি জোটের বর্বরতা সম্পর্কে ইয়েমেনের ওয়াকফ সংস্থা জানিয়েছে, এই পর্যন্ত আরব জোট ইয়েমেনের শত শত মসজিদ ধ্বংস করেছে। সংস্থাটি বলছে, ইয়েমেনের প্রাচীন এবং ঐতিহাসিক স্থাপনাগুলো ধ্বংসের মধ্যদিয়ে ইয়েমেনের জনগণের প্রতি সৌদি জোটের প্রচণ্ড ঘৃণার বিষয়টি পরিষ্কার হয়।

সৌদি নেতৃত্বাধীন এই আগ্রাসী ও বলদর্পী শক্তির বর্বরতা বন্ধে কার্যকর ব্যবস্থা নেয়ার জন্য ইয়েমেনের ওয়াকফ সংস্থাটি আন্তর্জাতিক সম্প্রদায় এবং জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছে।

২০১৫ সালের মার্চ মাস থেকে সৌদি আরব এবং তার আঞ্চলিক কয়েকটি আরব মিত্র দারিদ্র্যপীড়িত ইয়েমেনের ওপর সামরিক আগ্রাসন চালিয়ে আসছে। ইয়েমেনের সাবেক পলাতক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদিকে ক্ষমতায় পুনর্বহাল এবং ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলনের যোদ্ধাদের নির্মূল করার লক্ষ্য নিয়ে সৌদি আরব এই আগ্রাসন চালায়। তবে আজ পর্যন্ত তারা কোনো লক্ষ্য অর্জন করতে পারে নি বরং তারা ইয়েমেনে এক রকমের চোরাবালিতে আটকা পড়েছে।

জিবাংলা টেলিভিশনের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেসবুক পেইজে লাইক দিয়ে ফলো করুন ফেসবুক। গুগল প্লে স্টোর থেকে Gbangla Tv অ্যাপস ডাউনলোড করে উপভোগ করুন বিনোদনমূলক অনুষ্ঠান।

0Shares

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর