January 18, 2022, 10:48 pm

নড়াইলে হত্যা মামলায় ছেলে ফাঁসি, বাবাসহ ৩ জনের যাবজ্জীবন

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, নভেম্বর ২১, ২০২১
  • 41 বার পঠিত

নড়াইলের নড়াগাতী থানার কালীনগর গ্রামে ফিরোজ ভূঁইয়া হত্যা মামলায় ছেলের ফাঁসি ও বাবাসহ তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

এ ছাড়া ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা এবং যাবজ্জীবন সাজাপাপ্ত আসামিদের ২০ হাজার টাকা জরিমানা; অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে জেলা ও দায়রা জজ মুন্সী মো. মশিয়ার রহমান এ দণ্ডাদেশ দেন। ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি হলো— কালিয়া উপজেলার কালীনগর গ্রামের ছায়েন ভূঁইয়ার ছেলে আলমগীর ভূঁইয়া (৫০)।

এ ছাড়া যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলো— ছায়েন উদ্দিন ভূঁইয়া (৭৮) ও দুই ছেলে হাবিবুর রহমান ভূঁইয়া (৪৮) ও জঙ্গু ভূঁইয়া (৫৬)। রায় ঘোষণার সময় চার আসামির মধ্যে জঙ্গু ভূঁইয়া ছাড়া অন্যরা আদালতে উপস্থিত ছিল।

মামলার বিবরণে জানা যায়, জমিসংক্রান্ত বিরোধের জেরে নড়াইলের নড়াগাতী থানার কালীনগর গ্রামে বাদী রবিউল ইসলাম ভূঁইয়াদের সঙ্গে একই বংশের আসামিপক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল। এর জের ধরে ২০১৪ সালের ১৮ জানুয়ারি কালীনগর বাজারে উভয়পক্ষের মধ্যে সালিশবৈঠক হয়।

সালিশের পর ওই দিন সকাল সাড়ে ৯টার দিকে ফিরোজ ভূঁইয়াকে কালীনগর বাজার এলাকায় দেশি ধারালো অস্ত্র দিয়ে হত্যা করা হয়। ১৬ জনের সাক্ষ্যপ্রমাণ শেষে আসামিদের বিরুদ্ধে সত্যতা প্রমাণিত হওয়ায় বিজ্ঞ বিচারক এ রায় ঘোষণা করেন। পলাতক আসামি জঙ্গু ভূঁইয়াকে গ্রেফতারের পর সাজা কার্যকর হবে।

মামলাটি সরকারের পক্ষে পরিচালনা করেন নড়াইল জজকোর্টের পিপি অ্যাডভোকেট এমদাদুল ইসলাম এমদাদ ও আসামিপক্ষে অ্যাডভোকেট নেওয়াজ মাহমুদ তুহিন ও অ্যাডভোকেট এসএম ওয়ালিউর রহমান। রায় ঘোষণার পর আসামিদের স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। এদিকে রায়ে সন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদীপক্ষ।

0Shares

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর