January 18, 2022, 10:58 pm

‘ইসরাইল সমর্থিত প্রার্থী তেল আবিবের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করবেন’

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, নভেম্বর ১৮, ২০২১
  • 30 বার পঠিত

লিবিয়ার আসন্ন সাধারণ নির্বাচনের পর দেশটির সঙ্গে ইহুদিবাদী ইসরাইলের সম্পর্ক স্বাভাবিক করা সম্ভব হবে বলে আশা করছে তেল আবিব।

লেবাননের দৈনিক আল-আখবার পত্রিকা জানিয়েছে, নির্বাচনের অন্যতম শক্তিশালী প্রার্থী লিবিয়ার বিদ্রোহী নেতা জেনারেল খলিফা হাফতার ইসরাইলের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ রাখছেন এবং এর মধ্যদিয়ে তিনি আমেরিকার সমর্থন পাবেন বলে আশা করছেন।

পত্রিকাটি বলছে, আগামী নির্বাচনে লিবিয়ার নিহত শাসক মুয়াম্মার গাদ্দাফির ছেলে সাইফুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করবেন এবং তিনিও ইসরাইলের সমর্থন প্রত্যাশী। তবে তেল আবিব জেনারেল হাফতারকে বেশি পছন্দ করছে। তারা মনে করছে, হাফতার ক্ষমতায় এলে সম্পর্ক স্বাভাবিকীকরণের প্রক্রিয়া সহজ হবে

আল-আখবার পত্রিকা বলছে, এই দুই প্রার্থী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে প্রস্তুত এবং তাদের নির্বাচনী কর্মসূচিতে বিষয়টি অঘোষিতভাবে অবিচ্ছেদ্য অংশ হিসেবে গ্রহণ করা হয়েছে।

নির্বাচনী বৈতরণী পার হওয়ার জন্য খলিফা হাফতারের ছেলে সম্প্রতি সংযুক্ত আরব আমিরাত এবং সেখান থেকে ইসরাইল সফর করেছেন। গত বছর ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করেছে সংযুক্ত আরব আমিরাত। লিবিয়ার ঘটনাবলীতে খলিফা হাফতার শুরু থেকেই সংযুক্ত আরব আমিরাতসহ পারস্য উপসাগরীয় আরব দেশগুলোর সমর্থন পেয়ে আসছেন।#

0Shares

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর