January 18, 2022, 9:54 pm

বিদ্রোহীদের হয়তো সমর্থন দিয়ে উসকে দেওয়া হচ্ছে : প্রধানমন্ত্রী

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, নভেম্বর ১৭, ২০২১
  • 49 বার পঠিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শুধু চেয়ারম্যান প্রার্থীদের প্রতীক দিচ্ছি বলে সংঘাত হচ্ছে তা নয়। মেম্বারদেরও নির্বাচন হয়। সেখানে কোনো প্রতীক থাকে না।

বুধবার (১৭ নভেম্বর) গণভবনে বিশ্ব জলবায়ু সম্মেলন ও ফ্রান্স সফর পরবর্তী সংবাদ সম্মেলনে এক প্রশ্নে জবাবে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের ইতিহাসে নির্বাচনে সহিংসতা, কোন নির্বাচনে কবে না হয়েছে… সেটা হলো বাস্তব। তবে এটা ঠিক যে এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে, এর আগেও হয়েছে, এখনো হচ্ছে। কিন্তু সেটা আমরা চাই না। হানাহানি হোক এটা আমাদের কাছে কখনোই গ্রহণযোগ্য নয়।

তিনি বলেন, আমরা শুধু চেয়ারম্যান পদের প্রতীক দিচ্ছি, কিন্তু সেখানে মেম্বারদেরও নির্বাচন হয়। সেখানে কোনো প্রতীক থাকে না। আপনারা ঘটনাগুলো দেখেন, সেখানে মেম্বারদের মধ্যেও গোলমাল। তাদের মধ্যেও মারামারি কাটাকাটি।

‘আবার তৃণমূলে এমনও হচ্ছে, নমিনেশন একজনকে দিচ্ছি, আরও হয়তো অনেকের আকাঙ্ক্ষা থাকে তারাও নির্বাচনে যায়। নির্বাচন সবাই করছে।’

শেখ হাসিনা বলেন, আমরা যেমন আওয়ামী লীগের নামে করছি, বিএনপি দলের নাম ছাড়া করছে। অন্যান্য দলও করছে। করছে না তা নয়। তারা সিদ্ধান্তই নিয়েছে দল নিয়ে করবে না। হানাহানি মারামারিটা ঠিক কোথায়, কাদের মধ্যে হচ্ছে, সেটা আপনারা দেখেন। আমার দলের মধ্যে যেগুলো হচ্ছে সেগুলো অবশ্যই আমরা ব্যবস্থা নেবো।

এ সময় যারা দলের বিরুদ্ধে অবস্থান নিয়েছে তাদের বিষয়ে তিনি বলেন, আমরা তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবো। কিন্তু এর বাইরে যারা হানাহানি করলো, তাদের ব্যাপারে?

সরকার প্রধান বলেন, তারা যেহেতু দলীয়ভাবে নির্বাচন করছে না তাই তাদের দলের নাম আসছে না। সেদিক থেকে তাদের চালাকিটা ভালোই। ভালো একটা চালাকি তারা করে দিয়েছে। ইলেকশনও করছে, আবার মারামারিও করছে। আবার উস্কিয়েও দিচ্ছে। আমাদের বিদ্রোহীদেরও হয়তো সমর্থন দিয়ে উস্কিয়ে দিচ্ছে। আমরা কোনো রকম প্রাণহানি হোক এটা চাই না। তাই যেখানে যেখানে ঘটনাগুলো হচ্ছে সেখানে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে, হচ্ছে।

0Shares

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর