January 20, 2022, 5:59 pm

অনুশীলনের সময় পতাকা টানানোর অনুমতি চেয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, নভেম্বর ১৭, ২০২১
  • 69 বার পঠিত

বাংলাদেশের সঙ্গে পাকিস্তানের টি-টোয়েন্টি টুর্নামেন্টের আর আছে দু’দিন। এরমধ্যে পাকিস্তান টিম মিরপুরে অনুশীলনের সময় নিজেদের পতাকা টানিয়ে অনুশীলন করেছে। এটা নিয়ে দেশে ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে।

সমালোচনার পর অনুশীলনের সময় পতাকা টানাতে পাকিস্তান ক্রিকেট বোর্ড বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে অনুমতি চেয়েছে। পাকিস্তানের স্থানীয় গণমাধ্যমে এই খবর প্রকাশ করা হলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড এ বিষয়ে এখন পর্যন্ত আনুষ্ঠানিক কিছু জানায়নি।

পাকিস্তানের গণমাধ্যম ডেইলি জঙ্গের বরাতে জিও নিউজের খবরে বলা হয়েছে, অনুশীলনের সময় পতাকা টানাতে পাকিস্তানের ক্রিকেট বোর্ড (পিসিবি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে আনুষ্ঠানিক অনুমতি চেয়েছে। বিতর্ক সৃষ্টি হওয়ার পর পিসিবি এই অনুমতি চেয়েছে খবরে উল্লেখ করা হলেও কবে অনুমতি চেয়েছে সেটা উল্লেখ করা হয়নি।

তবে পাকিস্তান টিমের পতাকা ওড়ানো নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এখন পর্যন্ত অসন্তুষ্টি প্রকাশ কিংবা কোনো প্রতিবাদ জানায়নি।

এ বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের একজন মুখপাত্র বলেন, দ্বিপাক্ষিক সিরিজের সময় উভয় দেশের পতাকা প্রদর্শন একটা সাধারণ বিষয়। সুতরাং কোচ চাইলে অনুশীলনের সময়ও পতাকা ওড়াতে পারে। এতে আপত্তি জানানোর মতো কিছু নেই। তারপরও এই ঘটনা নিয়ে বিতর্ক সৃষ্টি হওয়ার পর পাকিস্তান ক্রিকেট বোর্ড আনুষ্ঠানিক অনুমতি চেয়েছে বলেও জানান তিনি।

আইসিসির নিয়মানুযায়ী, ইভেন্ট কিংবা দ্বিপাক্ষিক সিরিজ চলাকালীন দুই দেশের পতাকা উত্তোলন অবৈধ নয়। তবে পাকিস্তানের ক্রিকেটারদের পতাকা টানিয়ে অনুশীলনে ঘটনায় ঐতিহাসিক কারণে বিতর্কের সৃষ্টি হয়েছে। অনেকে এটাতে রাজনৈতিক বার্তা খুঁজছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড পাকিস্তানকে পতাকা ওড়ানোর অনুমতি না দিলে কী হবে, পাকিস্তানের গণমাধ্যমের খবরে এ বিষয়ে বলা হয়েছে, পিসিবি পতাকা ওড়ানোর সিদ্ধান্ত পুনর্মূল্যায়ন করবে।

বাংলাদেশ সফরে ২টি টেস্টের সঙ্গে ৩ ম্যাচের  টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। ২০ ওভারের ফরম্যাটের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে তারা।

0Shares

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর