January 18, 2022, 10:21 pm

বেলকুচিতে তাঁতশিল্প মালিকদের প্রতিবাদ সভা অনুষ্ঠিত

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, নভেম্বর ১৬, ২০২১
  • 186 বার পঠিত
আব্দুল আলিম, সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় তাঁতশিল্প ধ্বংসের দ্বারপ্রান্তে এমতাবস্থায় সুতা ও রং সহ তাঁত সামগ্রীর অস্বাভাবিক মূল্য বৃদ্ধি এবং বিদেশি শাড়ী অবৈধ আমদানির কারনে তাঁতশিল্প অধপতনের মূখে চলে যাচ্ছে, তাই তাঁত শিল্প রক্ষার্থে যাবতীয় তাঁত সামগ্রীর মূল্য কমাতে প্রতিবাদ সভা করেন বেলকুচি হ্যান্ডলুম এন্ড পাওয়ারলুম ওনার্স এ্যাসোসিয়েশন।
সোমবার সকালে (১৫ই নভেম্বর) উক্ত সংগঠনের সিনিয়র সহসভাপতি আলহাজ্ব আব্দুল মজিদ খাঁনের সভাপতিত্বে আল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বেলকুচি হ্যান্ডলুম এন্ড পাওয়ারলুম ওনার্স এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শ্রী বৈদ্যনাথ রায়,আলহাজ্ব মেজবাহ সরকার, আমিরুল ইসলাম, আলহাজ্ব রজব আলী, আলহাজ্ব আশরাফ আলী সহ সংগঠনের নেতৃবৃন্দ।
এসময় বক্তারা বলেন এভাবে সুতা ও রং সহ তাঁত সামগ্রীর অস্বাভাবিক মূল বৃদ্ধি হলে তাঁতশিল্পের অচিরেই ধ্বংস হবে। এতে লক্ষ্য লক্ষ্য তাঁত শ্রমিক কর্মহারা হয়ে পরবে । আর তাঁত মালিকরা হবে দিশেহারা, অন্যদিকে ব্যাংক থেকে ঋণগ্রহিতা ব্যাক্তিরা ঋণের দায়ে ঘর-বাড়ি তাঁত ফ্যাক্টরীসহ বিক্রি করে পথে নামতে হবে। এমতাবস্থায় সুতা ও রং সহ তাঁত সামগ্রীর মূল্য স্বাভাবিক করতে জোর দাবি করেন।
0Shares

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর