January 18, 2022, 10:47 pm

পরিচয় জানা গেল ‘ভাইরাল’ সেই বাবা-ছেলের

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, নভেম্বর ১৫, ২০২১
  • 60 বার পঠিত

রবিবার এক এসএসসি পরীক্ষার্থীর হাত ধরে রাস্তায় দাঁড়িয়ে থাকার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। সেই ছবিতে দেখা যায়, পরীক্ষার প্রবেশপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র এক হাতে, অন্য হাতে একজন শারীরিকভাবে প্রতিবন্ধী বয়স্ক মানুষের হাত ধরে রাস্তায় দাঁড়িয়ে আছেন একজন পরীক্ষার্থী। দুই পায়ের সমস্যার কারণে হাঁটুতে ভর করে ছেলেটির হাত শক্ত করে ধরে হাঁটছেন তিনি। ছবিগুলো ঢাকা ইসলামিয়া চক্ষু হাসপাতাল, বাড্ডার সামনে থেকে তোলা।

জানা গেছে তারা বাবা-ছেলে। এই পরীক্ষার্থীর নাম সালেহ আহমেদ ফাহাদ। পড়েন রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুলে। বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষা দিচ্ছে ফাহাদ। পরীক্ষা চলছে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টমেন্ট কলেজ কেন্দ্রে। বিষয়টি নিশ্চিত করেছেন বনানী বিদ্যানিকেতনের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রিয়াংকা হালদার শিখা। তিনি বলেন, ‘বাবা অনেক কষ্ট করে ফাহাদকে পড়াচ্ছেন। আমরা প্রতিষ্ঠান থেকেও সহায়তা দিয়েছি। তার কাছ থেকে কোনো বেতন বা ফি নেওয়া হতো না।’

ফাহাদের স্কুলের শিক্ষক মো. কবির আহমেদ জানান, পরিবারটি অসহায়। মাধ্যমিকের ফরম পূরণ ফি ছিল চার হাজার টাকা। ফাহাদের বাবা দুই হাজার টাকা জোগাড় করতে সক্ষম হন। তখন মো. কবির আহমেদ নিজে থেকে আরো এক হাজার টাকা দিয়ে ফরম পূরণের ব্যবস্থা করেন।

তিনি আরো জানান, ফাহাদের বড় বোন বনানী বিদ্যানিকেতন থেকেই মাধ্যমিক পাস করে গেছে। বাবা ওমর ফারুক পিকআপ ভ্যান ভাড়া দিয়ে সংসার চালাতেন। করোনার দুর্যোগকাল গাড়িটি বিক্রি করে দিতে বাধ্য হন। বোন ফারজানা বিশেষ ছাড়ে রাজধানীর ক্যামব্রিয়ান কলেজে উচ্চ মাধ্যমিকে পড়ছে। হাতের তৈরি পোশাক বিক্রি করে ফারজানা অসহায় বাবার পাশে দাঁড়ানোর চেষ্টা করছে।

সৌজন্যে: কালের কণ্ঠ

0Shares

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর