January 18, 2022, 11:20 pm

চুনারুঘাট উপজেলা বাসির স্বপ্ন বাস্তবে রুপ দারণ করছে বাল্লা স্থলবন্দর

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, নভেম্বর ১৪, ২০২১
  • 85 বার পঠিত

মীর জুবায়ের আলমঃ হবিগঞ্জ চুনারুঘাটের বাল্লা স্থল-বন্দরের নিয়ে দীর্ঘদিন যাবত বিভিন্ন জটিলতা ও বাধা-বিপত্তির দেখা দিয়েছিল অবশেষে বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতি মন্ত্রী আলহাজ্ব এডভোকেট মাহবুব আলী নিদর্শনায় সকল সেন্ডিকেট বাহিনীদের সরজন্ত ভেঙ্গে দিয়ে চুনারুঘাট উপজেলার ১নং গাজীপুর ইউনিয়নের সীমান্তবর্তী এলাকা কেদারাকোট নামক স্থানে বাল্লা স্থলবন্দর উন্নয়ন প্রকল্পের ১৩ একর জমি বুঝে পেল বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ।

এলাককাবাসীর দীর্ঘদিনের স্বপ্নের দাবি ছিল বাল্লা স্থলবন্দর, তার’ই কার্যক্রম বাস্তবায়নের হতে চলছে ।গত বছর (১৪ই ডিসেম্বর) অধিগ্রহণকৃত জমিতে লাল নিশানা টানিয়ে আনুষ্ঠানিকভাবে সাবেক জেলা প্রশাসক কামরুল হাসান বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের কাছে জমির দখল হস্তান্তর করেন।

বাল্লা স্হলবন্দরে সেই জমি ক্রয়়় করেছিল হবিগঞ্জ সহ চুনারুঘাটের কিছু সংখ্যক প্রভাবশালী নেতারা। যেখানে সরকার জমির মূল্য নির্ধারণ করেছিল সাত কোটি টাকা সেখানে চক্রান্তকারীগন

জমির মূল্য নির্ধারণ করে দিয়েছিল সেই ৭০ কোটি টাকা। যার ফলে বাল্লা স্থলবন্দরের জমি অধিগ্রহণ নিয়ে একটি জটিলতা দেখা দিয়েছিল ।সেই চক্রান্তকারীদের সরজন্ত ভেঙ্গে দিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট মাহবুব আলী।

প্রতি মন্ত্রীর দিক নির্দেশনায় বর্তমান স্থলবন্দর এর চেয়ারম্যান মহোদয়ের মাধ্যমেই সাবেক জেলা প্রশাসক কামরুল হাসান সেন্ডিকেট বাহিনীর চক্রান্তকে ভেঙ্গে দিয়ে রক্ষা করেন সরকারের ৬৩ কোটি টাকা। এতে গা জ্বলছে সেন্টিকেট বাহিনীদের, আবারো সেই কাজকে বাধাগ্রস্ত করতে স্হানীয় কিছু কিছুসংখ্য সাধারণ মানুষকে দিয়ে স্থলবন্দরের জমিতে বিভিন্ন মামলা মোকদ্দমা করায়। সেই মামলার জটিলতা দূর করতে গতকাল স্থলবন্দরের সচিব আমিনুল ইসলাম সাহেব সরেজমিনে পরিদর্শনে আসেন। সেই জটিলতা নিরসন করার জন্য হবিগঞ্জের জেলা প্রশাসকের সঙ্গে আজ তিনি বৈঠক করবেন।

বৈঠকে সুষ্ঠু সমাধান হবে বলে তিনি আশাবাদী।
বাল্লা স্হলবন্দরে সচিব আমিনুল ইসলাম সরেজমিন উপস্থিতি হয়ে বলেন কোন দুর্নীতি বাদ সরকারি কাজ কে বাধাগ্রস্ত করতে পারবে না, যারা বাধাগ্রস্ত করতে চাইবে তাদের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্হা গ্রহন করবে বলে জানান।

আজ তিনি আরো বলেন প্রতি মন্ত্রী আলহাজ্ব এডভোকেট মাহবুব আলী মহোদয়ের নির্দেশে স্হলবন্দর চেয়ারম্যান মহোদয় কাজের দ্রুত শুরু করেন এবং আমাকে এখানে দায়িত্ব দিয়েছেন কাজ তদারকি করার জন্য আপনার যারা আছেন আপনারা আমাকে সহযোগিতা করবেন ইনশাআল্লাহ কাজ এগিয়ে যাবে। জমির জটিলত সমাধানে করতে আগ্রহ প্রকাশ এবং আজ রবিবার জেলা প্রশাসক কে নিয়ে আলোচনা করে জমি টাকা হস্তান্তর করবেন বলে জানান।এতে উপস্থিত ছিলেন পরিবেশবান্ধব সংস্থা সিলেট বিভাগের প্রধান সহ অন্যান্য নেতাকর্মীর ছিলেন। জালাল উদ্দিন খান।সহ স্হানীয় ব্যাক্তিবর্গ

0Shares

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর