শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫১ অপরাহ্ন

যশোরের বিভিন্ন স্কুলের স্বাস্থ্যবিধি পরিদর্শনে জেলা প্রশাসক

  • বাংলাদেশ সময় : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ২৩ প্রিয় পাঠক, সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন

হাবিবুর রহমান হবি, যশোর : টানা ১৭ মাস স্কুল-কলেজ বন্ধ থাকার পর আবারো ক্যাম্পাস প্রাঙ্গণে প্রাণচাঞ্চল্য ফিরেছে। ক্লাস শুরুর নির্ধারিত সময়ের আগেই শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনে হাজির হচ্ছেন। তবে আগে আসলেও তাদের অপেক্ষা করতে হচ্ছে গেটের বাইরে। একটু আগেভাগে চলে আসায় ক্যাম্পাসের গেটের বাইরে অপেক্ষমান অভিভাবক ও শিক্ষার্থীদের জটলা দেখা গেছে।

অনেকেই একসঙ্গে গাদাগাদি করে দাঁড়িয়ে আছেন। এতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সুখবরের মধ্যেও করোনা সংক্রমণ ঝুঁকির আশঙ্কা থেকেই যাচ্ছে। এরই প্রেক্ষিতে যশোরের বিভিন্ন স্কুলের স্বাস্থ্যবিধি পরিদর্শন করেন যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান।

সকালে যশোর জিলা স্কুল পরিদর্শন করেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। এ সময় ব্যান্ডপার্টি সুরের মূর্ছনা এবং ব্যানার ফেস্টুনে উৎসব মুখোর হয়ে উঠে যশোর জিলা স্কুল। স্কুলের প্রধান গেটের সামনে থেকে হ্যান্ডস্যানিটাইজ করে স্কুলে প্রবেশ করানো হয় শিক্ষার্থীদের।

আনুষ্ঠানিক ভাবে ক্লাসের উদ্বোধন শেষে সংক্ষিপ্ত বক্তব্যে জেলা প্রশাসক বলেন, দেড় বছর পর শিক্ষা প্রতিষ্ঠানে সশরীরে শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে এটা জাতির জন্যে খুশির খবর। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় এতদিন যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে নিতে শিক্ষার্থীদের বাড়তি পরিশ্রম এবং শিক্ষার্থীদের সুরক্ষায় শিক্ষক ও অভিভাবকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে । তিনি আরো বলেন, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে শিক্ষকসহ শিক্ষা প্রতিষ্ঠানের সকলকেই সচেতন হতে হবে পাশাপাশি শিক্ষার্থীদের শতভাগ সুরক্ষায় রাখতে হবে।

আপনার ফেসবুকে শেয়ার করে জিবাংলার সাথেই থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

জিবাংলা টেলিভিশনের অন্যান্য সংবাদ